বরুণ ধাওয়ানের ডায়েট প্ল্যান Varun Dhawan Diet Plan

আপনার প্রিয় অভিনেতা বরুন ধাওয়ানের ডায়েট প্ল্যান জানেন কি ?

বরুণ ধাওয়ানের ডায়েট প্ল্যান – যাঁরা রেগুলার ডায়েট করেন তাঁরা সকলেই জানেন এখন কতটা জনপ্রিয় এই ইন্টারমিটেন্ট ফাস্টিং। প্রায় ১৬ ঘন্টা উপোস আর ৮ ঘন্টা খাওয়া এই হলো ডায়েট এর প্রধান নিয়ম। এবার বলিসেলেব বরুণ ধাওয়ান ভক্তদের সঙ্গে ভাগ করে নিলেন তাঁর ফিটনেস রুটিন।

বরুন ধাওয়ান কি ভাবে তার ডায়েট নিয়ন্ত্রন করে ?

বরুণ ধাওয়ানের ডায়েট প্ল্যান Varun Dhawan Diet Plan

Varun Dhawan Diet Plan , এখন ডায়েটে নতুন ট্রেন্ড ইন্টারমিটেন্ট ফাস্টিং। কিছুদিন আগেও ছিল কিটো ডায়েটের রমরমা। এখন কিটো ডায়েটের বদলে নিজের জায়গা করে নিয়েছে এই অতি নতুন ডায়েট পদ্ধতি। এখন এই ডায়েট মেনে চলেন বলিসেলেব বরুণ ধাওয়ান। আর এই ডায়েট মেনটেন করে যে তিনি কতটা সুফল পেয়েছেন তাও তিনি তার সেই ইনস্টাগ্রাম লাইভে জানিয়েছেন। কয়েকদিন আগেই ফ্যানেদের সঙ্গে ইনস্টাগ্রাম লাইভে এসেছিলেন বরুন। সেখানেই তিনি তাঁর ডায়েট চার্টটি শেয়ার সবার সাথে শেয়ার করেন।

গবেষণার দাবি, এই ডায়েটের নানারকম সুফল আছে। এই ডায়েটের সঙ্গে উপোসের বেশ অনেকটা মিল রয়েছে। আবার অমিলও আছে।নিয়ম হচ্ছে, সারাদিনে যতক্ষণ জেগে থাকবেন তার মধ্যে বেশ লম্বা সময় কিছু না খেয়ে থাকতে হবে। সারাদিনে ১০-১২ ঘণ্টা থেকে আরম্ভ করে ১৬ ঘণ্টা পর্যন্ত না খেয়ে থাকতে হবে।

How to lose weight at home by using easy method

অনেক নিউট্রিশনিষ্টের মতে, কেউ কেউ এই কোনো কিছু না খেয়ে থাকার সময়টায় জলস্পর্শও করেন না, তাকে বলে ড্রাই ফাস্টিং। আবার কেউ কেউ সন্ধে ছ’টার মধ্যে রাতের খাওয়া সেরে নেন, পরদিন সকাল ন’টার আগে কিছু খান না। কেউ কেউ সন্ধে আটটায় ডিনার করার পর পরদিন সরাসরি দুপুরের খাবার খান।

কিন্তু কন্ট্রোল কীভাবে করবেন নিজেকে?

বরুণ ধাওয়ানের ডায়েট প্ল্যান Varun Dhawan Diet Plan

আমাদের চারপাশে এত রকম লোভনীয় লোভনীয় খাবার থাকে যে আমরা নিজেদেরকে আটকাতে পারি না, পারি না লোভ সংবরণ করতে পারি। সেই এটা ওটা খাওয়া হয়ে যায়। যেটা শরীরের পুষ্টির জন্য অতিরিক্ত এবং অপ্রয়োজনীয় । খেয়াল করবেন যে, উপোস যেদিন থাকে সেদিন কিন্তু খাওয়া অন্য দিনের থেকে তূলনামূলক ভাবে অনেক কম হয়।

Read More Irregular menstruation 5 Home remedies to solve Irregular menstruation

একটানা অনেকদিন যদি এই উপোস করতে পারেন তাহলে শরীরে একটা পরিবর্তন আসবেই। শরীরে মেটাবলিজমে পরিবর্তন আসলে লিভারের ফ্যাটি অ্যাসিড থেকে কিটোন তৈরি হয় এবং সেখান থেকেই শরীরে এনার্জি আসে। এর ফলস্বরূপ বডিওয়েট কমে আর শরীর সুস্থ থাকে।

 

দেখে নিন বরুণ ধাওয়ানের রোজকার নতুন ডায়েট চার্ট

বরুণ ধাওয়ানের ডায়েট প্ল্যান Varun Dhawan Diet Plan

বরুণ ধাওয়ানের ডায়েট প্ল্যান – সারাদিনের মধ্যে ১৪ থেকে ১৬ ঘন্টা উপোসেই কাটান বরুণ। এরপর তিনি নেন এককাপ কফির আর তার সঙ্গে ডিমের সাদা অংশের ওমলেট এবং ওটস। আর তার সঙ্গে থাকে সবজি সেদ্ধ আর মাংস। এরপর খান মাখন। এরপর দুপুরে থাকে আবার সবজি আর চিকেন সেদ্ধ। এর সঙ্গে তো জল, ফলের রস থাকেই। এরপর আবার উপোস। পাশাপাশি, বরুণ যে কতটা ফিটনেস ফ্রিক তা সকলেই জানেন। সেটা তাঁর শরীরচর্চার নানা ভিডিয়ো দেখে সহজেই বোঝা যায়।

আরো পড়ুন আদার উপকারিতা গ্যাসের সমস্যা আদা খাওয়ার পদ্ধতি জেনে নিন

 

এই ১৬ ঘন্টার উপোস আর ৮ ঘন্টার খাওয়ার মধ্যে তিনটে মিল আছে । এইরকম ডায়েট প্ল্যানের মূল লক্ষ্য হচ্ছে যতক্ষণ খাবার নয় ততক্ষণ কিছুই খাওয়া যাবে না। কিন্তু যখন খাবেন তখন ৮ ঘন্টার মধ্যে পরপর তিনটে মিল খেতে হবে।

How to lose weight at home by using easy method

নিজে থেকে এসব ডায়েট শুরু করা উচিত একদম নয়। চিকিৎসকের পরামর্শ নেবেন এই রকম ডায়েট শুরু করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x
Translate »